1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

প্রতিটি জেলা-সমুদ্রবন্দরে রেল সম্প্রসারণ করা হচ্ছে: রেলমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৮০ Time View

ওয়েব ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী প্রতিটি সমুদ্রবন্দরের সঙ্গে রেল যোগাযোগ সম্প্রসারিত করা হচ্ছে। খুলনা থেকে মোংলা পর্যন্ত কাজ শেষ হয়েছে। আগামী ৯ নভেম্বর আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) উপস্থিতিতে এ রেলপথের উদ্বোধন করতে পারবো। এছাড়া রেলকে সম্প্রসারিত করতে প্রতিটি জেলায় রেলপথ সম্প্রসারণ করতে চাই।

মঙ্গলবার (১০ অক্টোবর) মাওয়া স্টেশনে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আংশিক (ঢাকা-ভাঙ্গা) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ রেলওয়েকে আধুনিক, নিরাপদ, আরামদায়ক ও পরিবেশবান্ধব যোগাযোগ ব্যবস্থা হিসেবে তৈরি করার নির্দেশনা দিয়েছেন। রেলকে ঢেলে সাজাতে এরই মধ্যে স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করে রেলপথকে সম্প্রসারণ করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের দুই ধরনের রেল ব্যবস্থা রয়েছে। পূর্বাঞ্চলে মিটার গেজ ও পশ্চিমাঞ্চলে ব্রড গেজ। আমরা একীভূত করে ব্রড গেজে রূপান্তরিত করার পরিকল্পনা গ্রহণ করেছি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে যমুনা সেতুতে রেল সংযোগ চালু করা হয়েছিল। আর এখন পদ্মাসেতুতে রেল সংযোগ চালু হচ্ছে। এতে দুই অঞ্চলে রেল যোগাযোগের যে প্রতিবন্ধকতা ছিল তা দূর হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..